| |
               

মূল পাতা সারাদেশ জেলা বিদেশিরা কী বলল, এটাকে আমরা গুরুত্ব দিই না : কৃষিমন্ত্রী


বিদেশিরা কী বলল, এটাকে আমরা গুরুত্ব দিই না : কৃষিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     18 September, 2023     10:34 AM    


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল। তৃণমূল পর্যন্ত আমাদের শিকড় আছে। বিদেশিরা কী বলল, এটাকে আমরা গুরুত্ব দিই না। বাংলাদেশের মানুষ কী বলল, তা শোনার চেষ্টা করি। তবে আমরা অব্যশই বিদেশিদের সম্মান করি। তাঁরা আমাদের উন্নয়ন সহযোগী।

রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনিসুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আবদুল আলীমের সঞ্চালনায় জনসভায় বক্তব্য দেন,  টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, তানভীর হাসান, হাসান ইমান খান, খান আহমেদ শুভ, আহসানুল ইসলাম, আতাউর রহমান খান প্রমুখ।​

কৃষিমন্ত্রী বলেন, দেশে জিনিসপত্রের দাম একটু বেশি। খাবারের দাম, চালের দাম অনেক কম। মূল খাবারগুলোর দাম কিন্তু এত বেশি না। আলু, পেঁয়াজ, রসুন—এ ধরনের শস্য উৎপাদনের ওপর নির্ভরশীল। কৃষি সব সময় প্রকৃতিনির্ভর। অস্বাভাবিকভাবে পেঁয়াজ, আলুর দাম বেড়েছে—এ বিষয়ে তিনি একমত। কৃষকরা আলু গত বছর বিক্রি করতে পারেননি, ফেলে দিয়েছেন। এ জন্য এবার আলুর উৎপাদন তিন–চার লাখ টন কম হয়েছে। এসব কারণে অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো বলেন, ‘নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করছে। নির্বাচন কমিশনকে সুন্দর, সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সহায়তা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। আন্তর্জাতিক ক্ষেত্রেও বিভিন্ন দেশের নেতাদের সরকার এ প্রতিশ্রুতি দিয়েছে, নিশ্চয়তা দিয়েছে। তবে দেশে অস্থিরতা সৃষ্টি করার জন্য, দেশকে রাজনৈতিকভাবে অস্থিতিশীল ও নৈরাজ্য সৃষ্টির জন্য এবং নির্বাচন বানচাল করার জন্য বিরোধী দল চেষ্টা করছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা টাঙ্গাইল টাঙ্গাইল সদর